স্কাউট একটি সুশৃঙ্খল বাহিনী – এরা সরকারের সহায়ক শক্তি

মৌলভীবাজারের এডিশনাল এসপি রওশনোজ্জামান সিদ্দিকী বলেছেন-“স্কাউটরা সরকারী বাহিনীর পাশাপাশি জরুরী মুহুর্তে নানা প্রতিকূলতা এড়িয়ে দেশ ও সমাজের জন্য কাজ করে। স্কাউট একটি সুশৃঙ্খল বাহিনী, এরা সরকারের সহায়ক শক্তি। দেশের সামগ্রিক উন্নয়নের অংশিদারীত্বে ভূমিকা রাখাতে স্কাউটসদের আরো দক্ষ ও আদর্শবান হিসেবে গড়ে তুলতে হবে।”sp-3

শুক্রবার বিকেলে মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের সদপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে লংলা শতাব্দী রেলওয়ে মুক্ত স্কাউট গ্রুপের তিন ব্যাপী বার্ষিক তাবুবাস ও দীক্ষা ক্যাম্পের সমাপনি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
18519816_942527459183301_4011959989649353524_n
তিনি আরও বলেন, জঙ্গিবাদ ও মাদকাসকক্তিসহ সমাজের সকল অনৈতিক কার্যকলাপ প্রতিরোধে স্কাউটসদের এগিয়ে আসতে হবে।
তিনি স্কাউটদের উদ্যেশে বলেন, অন্য যা কিছু করো না কেন তোমাদের সু-শিক্ষায় শিক্ষিত হতে হবে। পিতা-মাতা ও বড়দের সম্মান করে লেখা পড়াশোনার পাশাপাশি স্কাউটিংয়ের মাধ্যমে দেশের জন্য কাজ করতে হবে।তোমরা সু-শিক্ষায় শিক্ষিত হলেই সমাজ ও রাষ্ট্রের পরিবর্তন করা সম্ভব।sp22
অনুষ্ঠানে লংলা শতাব্দী মুক্ত স্কাউট গ্রুপের সভাপতি মাসুদ রানা আব্বাছের সভাপতিত্বে ও স্কাউট লিডার মিজান রহমানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য দেন পৃথিমপাশা ইউপি চেয়ারম্যান নবাব আলী বাকর খান, কর্মধা ইউপি চেয়ারম্যান এম এ রহমান আতিক, বাংলাদেশ স্কাউটস সিলেট রেলওয়ে জেলার সম্পাদক আনিছুর রহমান সরকার এহিয়া, রবিবাজার ব্যবসায়ী কল্যান সমিতির সভাপতি আব্দুল হান্নান, সিলেট রেলওয়ে মুক্ত স্কাউট গ্রুপের গার্ল ইন স্কাউট লিডার শম্পা রায়, সদপাশা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সামছুন নাহার, সহকারী শিক্ষক নুরুল ইসলাম ফয়েজ, কুলাউড়া রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক সেলিম আহমেদ। স্বাগত বক্তব্য দেন স্কাউট ইউনিট লিডার আলমগির সিদ্দিকী, সীমান্তের ডাকে পৃথিমপাশা প্রতিনিধি রাজু আহমদ।
এছাড়াও উপস্থিত ছিলেন দৈনিক সংবাদ প্রতিদিনের কুলাউড়া প্রতিনিধি সৈয়দ আশফাক তানভীর, পূর্বপশ্চিম বিডির জেলা প্রতিনিধি এম. এ. কাইয়ুম, ব্যবসায়ী নেতা মাসুক মিয়া প্রমূখ।
sp-4
গত ১৭- ১৮ মে তিন দিন ব্যাপী তাঁবুবাস ও দীক্ষা ক্যাম্প অনুষ্ঠিত হয়। ক্যাম্পে ৫৫ জন নবাগত স্কাউটদের দীক্ষা প্রদান করা হয়। এদের প্রশিক্ষন দেন ৬ জন স্কাউট লিডার। উল্লেখ্য যে, অনুষ্ঠানে স্কাউট পেট্রোল লিডার মুন্না তালুকদার মিনহাজকে বর্ষসেরা স্কাউট ও মোঃ বাসিদ আলীকে বর্ষসেরা রোভার ২০১৬ এওয়ার্ড ও আজীবন সদস্য সম্মাননা স্বারক প্রদান করা হয়। (বিজ্ঞপ্তি)
Advertisements

One thought on “স্কাউট একটি সুশৃঙ্খল বাহিনী – এরা সরকারের সহায়ক শক্তি

Leave a Reply

Fill in your details below or click an icon to log in:

WordPress.com Logo

You are commenting using your WordPress.com account. Log Out / Change )

Twitter picture

You are commenting using your Twitter account. Log Out / Change )

Facebook photo

You are commenting using your Facebook account. Log Out / Change )

Google+ photo

You are commenting using your Google+ account. Log Out / Change )

Connecting to %s