মৌচাকে সানসো চীফ কমিশনার’স কনফারেন্স সম্পন্ন

গাজীপুরের মৌচাকে অনুষ্ঠিত হচ্ছে সানসো চীফ কমিশনার’স কনফারেন্স। বাংলাদেশ স্কাউটস এর ব্যবস্থাপনায় ২৬-২৯ নভেম্বর পর্যন্ত অনুষ্ঠিত এই কনফারেন্সে অংশগ্রহন করছে ভুটান, পাকিস্তান, মালদ্বীপ, ভারত, আফগানিস্তান, নেপাল এবং বাংলাদেশের চীফ কমিশনারবৃন্দ।

বুধবার (২৭ নভেম্বর) সন্ধ্যা ৭টায় কনফারেন্সের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি বাংলাদেশ স্কাউটস এর সভাপতি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক মোঃ আবুল কালাম আজাদ। এসময় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস এর জাতীয় কমিশনারবৃন্দ, জাতীয় উপ কমিশনারবৃন্দ এবং প্রফেনাল স্কাউট এক্সিকিউটিভবৃন্দ।

কনফারেন্সে সানসো দেশসমূহের মধ্যে একটি এমওইউ স্বাক্ষরিত হবে। স্কাউটিয়ের উন্নয়নে যৌথভাবে বিভিন্ন স্কাউটিং কার্যক্রম বাস্তবায়ন এ করণীয় নির্ধারণ এই কনফারেন্সের উদ্দেশ্য।

শুক্রবার (২৯ নভেম্বর) কনফারেন্সটি সমাপ্ত হবে। ফোর পয়েন্ট বাই শেরাটন, ডরেন টাওয়ার, গুলসান-২ এ সন্ধ্যা ৭ টায় কনফারেন্সের সমাপনী অনুষ্ঠিত হবে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাংলাদেশ স্কাউটস এর সভাপতি ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের এসডিজি বিষয়ক মুখ্য সমন্বয়ক মোঃ আবুল কালাম আজাদ। অনুষ্ঠানে আরো উপস্থিত থাকবেন বাংলাদেশ স্কাউটস এর উপদেষ্টা মো: আবদুল করিম।

২৯ নভেম্বর কনফারেন্সে উপস্থিত চীফ কমিশনারবৃন্দ হাজি জমির উদ্দিন স্কুল এন্ড কলেজ পরিদর্শন করবেন এবং স্কাউট গ্রুপের কার্যক্রম সম্পর্কে অবগত হবেন। বাংলাদেশ স্কাউটস এর সহকারী পরিচালক (জনসংযোগ, প্রকাশনা ও মার্কেটিং) রাসেল আহমেদ এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

Leave a comment